কম্পিউটারের ভিডিও এডিটিং সফটওয়্যার

কম্পিউটারের জন্য জনপ্রিয় সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার-বর্তমান সময়ে অনলাইনে আপনার কম্পিউটার বা ল্যাপটপ এর মাধ্যমে এডিট করার জন্য অনেক ধরনের সফটওয়্যার পেয়ে যাবেন। কিন্তু আপনাদের মধ্যে যারা নতুন অবস্থায় ভিডিও এডিটিং করতে চান তাদের জন্য ভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজে বের করা অনেক কষ্টকর হয়ে পড়ে।
কম্পিউটারের ভিডিও এডিটিং সফটওয়্যার
আজকের এই আর্টিকেলের মধ্যে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব যে কম্পিউটার বা ল্যাপটপে ভিডিও এডিটিং করার জন্য সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার কোনটি। এবং আপনারা খুব সহজে আপনাদের প্রয়োজনীয় ডিভাইসে ব্যবহার করতে পারবেন কোন সফটওয়্যার গুলো সম্পর্কে আজকের এই আর্টিকেল। তাহলে বেশি দেরি না করে চলুন জেনে নেওয়া যাক।

পোস্ট সূচিপত্রঃকম্পিউটারের জনপ্রিয় ও সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার 

কম্পিউটারের জনপ্রিয় ও সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার

কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করার মাধ্যমে আপনারা যারা বর্তমান সময়ে ভিডিও এডিটিং করতে চান বা প্র্যাকটিস করতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেল। আজকের এই আর্টিকেলের মধ্যে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব যে কম্পিউটারের মধ্যে আপনারা কোন ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো ব্যবহার করলে খুব ভালোভাবে এডিট করতে পারবেন।
আজকে আমরা যে সকল ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে আলোচনা করব ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো আপনারা ব্যবহার করে খুব সহজেই ভিডিও এডিটিং সম্পন্ন করতে পারবেন। তাছাড়া আপনারা যদি চান তাহলে প্রফেশনালভাবে ভিডিও এডিটিং করার মাধ্যমে খুব সহজেই বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

তাছাড়া বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয় ইউটিউব ফেসবুক মার্কেটপ্লেসে আপনারা আপনাদের কম্পিউটার বা ল্যাপটপ থেকে ভিডিও এডিট করার মাধ্যমে মার্কেটপ্লেসে আপলোড করার মাধ্যমে সেগুলো থেকে টাকা ইনকাম করতে পারবেন একদম অল্প সময়ের মধ্যে। তাহলে চলুন বেশি দেরি না করে জেনে নেওয়া যাক কম্পিউটারের জন্য জনপ্রিয় সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে।

১। ম্যাজিক্স ভিডিও এডিটিং প্রো 

বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয়তা অর্জন করে রয়েছে এই ভিডিও এডিটিং সফটওয়্যার। এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের যেকোন ভিডিও প্রফেশনাল ভাবে এডিট করতে পারবেন। এছাড়া আপনারা যদি এই সফটওয়্যার ব্যবহার করে ইডিট করতে থাকেন তাহলে খুব তাড়াতাড়ি ভিডিও সেভ করে নিতে পারবেন।

ভিডিও এডিট করার সময় বিভিন্ন কাজের জন্য অনেক ধরনের ভিডিও এড করতে হয় সকল ভিডিও এডিটিং সফটওয়্যার মধ্যে। আপনারা যদি এই ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে অনেকগুলো ভিডিও এড করে কাজ করতে থাকেন তাহলে কোন রকম সমস্যা হবে না এই ভিড়ের মধ্যে। তবে একটি কথা হল যদি আপনারা এ সফটওয়্যার ব্যবহার করতে চান।

তাহলে অবশ্যই এই সফটওয়্যার আপনাদেরকে টাকা দিয়ে কিনে নিতে হবে। ফ্রিতে আপনারা ব্যবহার করতে পারবেন না এই সফটওয়্যার। তাই আপনারা যারা প্রফেশনালভাবে ভিডিও এডিটিং করতে চান তাদের জন্য এই সফটওয়্যার গুলো অনেক কার্যকর। আপনারা আপনাদের মনের মত করে রিট করতে পারবেন যদি এ সফটওয়্যার টাকা দিয়ে কিনে নেয় ব্যবহার করেনতো।

২। ভেগাস প্রো 

ভেগাস প্র এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনার যদি ভিডিও এডিটিং করতে চান তাহলে খুব সহজেই যেকোন ভিডিও স্টেবিলাইজার করে ব্যবহার করতে পারবেন। এবং ভিডিও যেকোনো কোয়ালিটির করে ব্যবহার করতে পারবেন। আপনারা যে সকল ভিডিও এডিটিং করবেন সেই সকল ভিডিও সাবটাইটেল অটোমেটিক হয়ে যাবে।
এছাড়াও আপনারা যদি এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করেন তাহলে এই সফটওয়্যার এর মধ্যে আপনারা নানান ধরনের ভিডিও ইফেক্টস পেয়ে যাবেন। যেগুলো আপনারা আপনাদের ভিডিও এডিটিং করবেন সেই সকল ভিডিওর মধ্যে এই ইফেক্টগুলো খুব সহজে ব্যবহার করে আরো এট্রাক্টিভ ভাবে ভিডিও এডিটিং করতে পারবেন।

আপনারা যদি নতুন নতুন এফেক্টস ব্যবহার করতে চান তার জন্য অন্য কোনো সফটওয়্যার ব্যবহার করতে হবে না আপনাদের কে। আপনারা সহজভাবেই এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে ভিডিও এডিটিং করতে পারবেন। এই সফটওয়্যার ব্যবহার করে আপনারা আপনাদের মনের মত করে ভিডিও এডিটিং করতে পারবেন।

৩। লাইটওয়র্কস

লাইটওয়র্কস বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে এটিও একটি। আপনারা যদি প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে চান তাহলে এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করতে পারেন। বর্তমান সময়ে যেমন এর জনপ্রিয়তা রয়েছে তেমনি সকলে এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করে ভিডিও এডিটিং করতে পারে প্রফেশনালভাবে।

আপনারা যদি এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনাদেরকে অনলাইন থেকে ডাউনলোড করে নিতে পারবেন এই ভিডিও এডিটিং সফটওয়্যার টি। তবে এই ভিডিও এডিটিং সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনার কোন প্রকার টাকা খরচ করতে হবে না। বিনামূল্যে আপনারা ইন্টার্নেট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

ডাউনলোড করার পর এটি ওপেন করার পর থেকে আপনারা খুব সহজেই ভিডিও এডিটিং করতে পারবেন একদম অ্যাট্রাক্টিভ ভাবে সফল ডিজাইন তৈরি করতে পারবেন ভিডিওর মধ্যে। এবং ভিডিও এডিটিং করার পাশাপাশি সকল ধরনের ইফেক্ট ব্যবহার করতে পারবেন। এতে আপনাদের কে আলাদা করে টাকা দিয়ে কিনতে হবে না।

৪। ফিলমোরা

ফিলমোরা এই অ্যাপ আপনারা আপনাদের কম্পিউটার ব্যবহার করতে পারবেন খুব সহজেই। বর্তমান সময়ে এই কম্পিউটারের সফটওয়্যার অনেকেই ব্যবহার করে থাকছেন এবং প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করছেন। এই সফটওয়্যারটি আপনারা যখন ব্যবহার করবেন তখন আলাদাভাবে কোন ফিচার এড করতে হবে না।
আপনারা খুব সহজেই সকল ধরনের ফিচার পেয়ে যাবেন এই কম্পিউটার ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে। খুব সুন্দরভাবে কাস্টমাইজ করতে পারবেন সকল ভিডিও এবং তার মধ্যে নতুন নতুন ফিচার অ্যাড করতে পারবেন। এই ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনাকে ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিয়ে ব্যবহার করতে হবে।

তবে ইন্টারনেট থেকে ডাউনলোড করে ব্যাবহার করার জন্য অবশ্যই আপনাকে টাকা দিয়ে এই এডিটিং সফটওয়্যার টি কিনে নিতে হবে। আপনারা খুব সহজেই এবং সুন্দরভাবে সকল ভিডিও এডিট করতে পারবেন এই এডিটিং সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে। আপনারা চাইলে খুব সহজেই ইন্টারনেট থেকে ডাউনলোড করার মাধ্যমে ব্যবহার করতে পারবেন।

৫। সাইবেরলিংক পাওয়ারডিরেক্টর

বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয় হচ্ছে পাওয়ারদিরেক্টর এই ভিডিও এডিটিং সফটওয়্যার। আপনারা খুব সহজেই আপনাদের কম্পিউটারে ইন্টারনেট থেকে ডাউনলোড করার মাধ্যমে ব্যবহার করতে পারবেন এই কম্পিউটারে ভিডিও এডিটিং সফটওয়্যার। আপনারা ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে পেয়ে যাবেন অনেক ধরনের ভিডিও ইফেক্ট।

এই ভিডিও ডিফেক্ট গুলো দিয়ে খুব সহজে আপনারা আপনাদের ভিডিও সুন্দর ভাবে এডিট করতে পারবেন। এবং বিভিন্ন ধরনের টুলস এবং কালার এডজাস্টমেন্ট মাল্টি ক্যাম্প স্লো মোশন ভিডিও ক্লোজার সকল কিছু এই ভিডিও এডিটিং সফটওয়্যার মধ্যে খুব সহজেই পেয়ে যাবেন। এগুলো আপনারা ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

তবে এই সফটওয়্যার টি আপনার কম্পিউটারে ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে টাকা দিয়ে কম্পিউটার সফটওয়্যার টি কিনে নিতে হবে। টাকা দিয়ে যখন আপনি কিনে নিয়ে ব্যবহার করবেন তখন সকল ভিডিও একদম প্রফেশনাল ভাবে এডিট করতে পারবেন। এবং আপনি যে ভিডিও এডিট করবেন সেই ভিডিও ফোরকে ভিডিও খুব সহজেই এডিট করতে পারবেন।

আমাদের শেষ কথা,

কম্পিউটারের জনপ্রিয় সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে আশা করছি আপনারা সবকিছু খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। আজকের মধ্যে কম্পিউটারের জনপ্রিয় সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে আলোচনা করা হয়েছে এই সকল কম্পিউটারে ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করতে পারবেন আপনারা খুব সহজে। 
কিছু সফটওয়্যার রয়েছে যেগুলো আপনারা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন এবং কিছু সফটওয়্যার রয়েছে যেগুলো আপনাদেরকে টাকা দিয়ে কিনে নিয়ে ব্যবহার করতে হবে। তবে এই কম্পিউটারে ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করে আপনারা প্রফেশনালভাবে ভিডিও এডিটিং করতে পারবেন। তাহলে আজকেরে আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে।

তাহলে অবশ্যই আপনি আপনার পরিচিত জনদের সঙ্গে শেয়ার করবেন। সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এম আর টেক ইনফো ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url