ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার-আমাদের দৈনন্দিন জীবনে ইন্টারনেট ব্রাউজিং করার জন্য অবশ্যই আমাদের ইন্টারনেটের প্রয়োজন হয়। আর সেই ইন্টারনেট আমরা পেয়ে থাকি ওয়াইফাই ব্যবহার করার মাধ্যমে। ওয়াইফাই যদি আপনার বাড়িতে থেকে থাকে তাহলে নিশ্চয়ই জেনে থাকবেন যে ওয়াইফাই ব্যবহার করলে আপনারা কেমন ধরনের সুবিধা পেয়ে থাকেন।
chobi
আমরা যারা ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার সম্পর্কে এখন পর্যন্ত জানিনা তাহলে আজকের এই আর্টিকেল শুধুমাত্র তাদের জন্য। কেননা আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিতভাবে আলোচনা করবো ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার সম্পর্কে। তাহলে চলুন বেশি দেরি না করে জেনে নেওয়া যাক ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার সম্পর্কে।

পেজ সূচিপত্রঃ ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার 

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

বর্তমান সময়ে আমরা ইন্টারনেট ব্রাউজিং করার জন্য অবশ্যই ইন্টারনেট ব্যবহার করে থাকি বা এমবি ব্যবহার করে থাকি। কিন্তু যদি আপনার বাড়িতে অনেক কয়টা মোবাইল ফোন কিংবা ল্যাপটপ কিংবা ডেক্সটপ থেকে থাকে তাহলে অবশ্যই আপনারা ওয়াইফাই বাড়িতে খুব সহজে ব্যবহার করতে পারবেন এবং সকলে একসঙ্গে ব্যবহার করলে আপনাদের অনেক সাশ্রয়ী হবে।
মনে করুন আপনার বাড়িতে ওয়াইফাই লাইন রয়েছে এখন আপনি ওয়াইফাই এর পাসওয়ার্ড জানেন না। এই সময় আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড প্রয়োজন কিন্তু আপনি ওয়াইফাই এর কানেক্ট করার অ্যাপ খুঁজে পাচ্ছেন না। এখন আপনারা পুরোপুরিভাবে জানতে পারবেন যে কিভাবে আপনারা সফটওয়্যার ব্যবহার করে খুব সহজেই ওয়াইফাই কানেক্ট করতে পারবেন।

এবং ওয়াইফাই এর মাধ্যমে আপনারা পাসওয়ার্ড খুঁজার মাধ্যমে কিভাবে পাসওয়ার্ড দিয়ে ওয়াইফাই কানেক্ট করবেন এই সকল বিষয়ে আলোচনা করা হবে। ওয়াইফাই আপনারা খুব সহজেই ব্যবহার করতে পারবেন শুধুমাত্র তার জন্য পাসওয়ার্ড খুঁজে বের করতে হবে বা পাসওয়ার্ড ছাড়াই আপনারা কানেক্ট করতে পারবেন ওয়াইফাই।

পাসওয়ার্ড ছাড়াই ওয়াইফাই কানেক্ট

আপনার যদি মনে করে থাকেন যে অন্য কারো পাসওয়ার্ড না নিয়ে আপনি তার ওয়াইফাই চালাতে চান তাহলে অবশ্যই এটা করতে পারেন আপনি। কিন্তু তার জন্য অবশ্যই আপনাকে একটি সফটওয়্যার ব্যবহার করতে হবে সেটি ব্যবহার করার মাধ্যমে আপনারা খুব সহজেই অন্যের পাসওয়ার্ড বের করার মাধ্যমে বা পাসওয়ার্ড ছাড়াই ওয়াইফাই চালাতে পারবেন।

সরাসরিভাবে আপনি যদি কারো কাছ থেকে পাসওয়ার্ড না চাইতে পারেন তাহলে আপনারা আপনাদের নিজ উদ্যোগের মাধ্যমে খুব সহজেই নিজের পাসওয়ার্ড নিজে কানেক্ট করে নিতে পারবেন। এর জন্য অবশ্যই আপনাদেরকে অন্য কোথায় যাওয়ার প্রয়োজন নেই বা কারো থেকে পাসওয়ার্ড নেয়ার কোনো প্রয়োজন নেই।

তবে আজকে যেই সফটওয়্যার কথা বলা হচ্ছে এটি বিভিন্ন সময়ে কাজ করে আবার বিভিন্ন সময় কাজ করে না। কেননা এটি এমন একটি সফটওয়্যার যদি আপনি খুব সহজে সুন্দর ভাবে ব্যবহার করতে পারেন তাহলে কাজ করবে আর যদি না করতে পারেন তাহলে কাজ করবে না। তাই সফটওয়্যার ব্যবহার করার সময় সাবধানতা বজায় রাখতে হবে।

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার প্লে স্টোর থেকে 

আপনারা যদি আপনাদের মোবাইল ফোনে ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার খুঁজে থাকেন তাহলে অবশ্যই তার জন্য আপনাদেরকে আপনাদের গুগল প্লে স্টোর এর মধ্যে যেতে হবে। গুগল প্লে স্টোর ব্যবহার করার মাধ্যমে আপনারা খুব সহজেই ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন।
ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার খুঁজে বের করার জন্য অবশ্যই আপনাদেরকে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করতে হবে। ওয়াইফাই কানেক্টেড লিখে সার্চ করতে হবে আপনাদেরকে। আপনার যখন ওয়াইফাই কানেক্টেড অ্যাপস সফটওয়্যার লিখে সার্চ করবেন তখন আপনাদের সামনে এমন অনেক সফটওয়্যার চলে আসবে।

সে সফটওয়্যার গুলোর মধ্যে থেকে আপনাদেরকে অরিজিনাল সফটওয়্যার খুঁজে বের করতে হবে। অরিজিনাল সফটওয়্যার খুঁজে বের করার জন্য অবশ্যই আপনাদেরকে প্রত্যেকটি সফটওয়্যার এর রেটিং রেট দেখে তারপরে ডাউনলোড করতে হবে। তাহলে আপনারা খুব সহজেই অরিজিনাল ওয়াইফাই কানেক্টেড সফটওয়্যার পেয়ে যাবেন।

ওয়াইফাই কানেক্টেড সফটওয়্যার ব্যবহার

আপনাদের যখন ওয়াইফাই কানেক্টেড সফটওয়্যার ডাউনলোড করা হয়ে যাবে তখন যেকোন একটি ওয়াই-ফাই এর লাইন এর কাছে চলে যাবেন। সেখানে গিয়ে আপনারা ট্রাই করবেন সেই সফটওয়্যার দিয়ে যাতে আপনারা ভালোভাবে বুঝতে পারেন। তো সেখানে যাওয়ার পর আপনাদেরকে অবশ্যই সেই সফটওয়্যার ওপেন করে যে ওয়াইফাই এর নাম রয়েছে সেখানে ক্লিক করতে হবে।

নামের উপর ক্লিক করার পর আপনারা শুধুমাত্র ওয়াইফের নাম দেখতে পাবেন কিন্তু পাসওয়ার্ড দেখতে পাবেন না। আপনাদেরকে ওয়াইফাই কানেক্টেড অ্যাপ চালু রেখে তার মধ্যে গিয়ে ওয়াইফাই এর নাম কানেক্ট করতে হবে। সেখান থেকে আপনারা খুব সহজেই সেই অ্যাপ ব্যবহার করে আইপি কিউআর কোড পেয়ে যাবেন।

সেই qr-code আপনাদের কপি করতে হবে এবং যেকোনো একটা কিউআর কোড ওপেন করার মাধ্যমে সেখানে আপনার স্ক্যান করে ওয়াইফাই কানেক্ট করে নিতে পারবেন। এই নিয়মে যদি আপনারা ওয়াইফাই কানেক্ট করতে চান তাহলে অবশ্যই আপনার মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই ওয়াই-ফাই কার্ড করে নিতে পারবেন,

ওয়াইফাই কানেক্টেড বিভিন্ন মোবাইল ফোন থেকে

সাধারণভাবে আপনারা যদি শাওমি রেডমি ফোন ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই এই সকল ফোনে আপনারা খুব সহজেই এই কাজটি সম্পন্ন করতে পারবেন। কিন্তু যখন আপনারা অন্যান্য ফোনে কাজ করতে চাইবেন তখন অবশ্য একটু সমস্যায় পড়তে হবে। কিন্তু অন্যান্য ফোনে আপনারা খুব সহজেই কাজ করতে পারবেন ওয়াইফাই কানেক্ট করার।
আপনারা যদি অন্যান্য ফোনের মধ্যে কানেক্ট করতে চান তাহলে অবশ্যই সর্বপ্রথম আপনাদেরকে জানতে হবে ওয়াইফাই এর আইপি অ্যাড্রেস। আপনার যখন আইপি এড্রেস জানতে পারবেন তখন সেটি ব্যবহার করে কোন অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে যদি সেই আইপি অ্যাড্রেস কপি করে দেন তাহলে অবশ্যই সেখান থেকে আপনার পাসওয়ার্ড বের করতে পারবেন।

যখন আপনার আইপি অ্যাড্রেস কোন অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে কপি করে পেস্ট করবেন তখনই আপনারা অ্যাক্সিস পেয়ে যাবেন সেই ওয়াইফাইয়ের। সেখান থেকে আপনারা খুব সহজেই মোবাইল ফোনের মাধ্যমে কানেক্ট করতে পারবেন এবং পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করতে পারবেন। তাই অবশ্যই ওয়াইফাই কানেক্ট করার জন্য সঠিক নিয়ম ব্যবহার করতে হবে।

আমাদের শেষ কথা,

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার সম্পর্কে আশা করছি আপনারা সকল কিছু ভালোভাবে বুঝতে পেরেছেন। তাহলে আজকের এই আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আপনি আপনার মূল্যবান মতামত আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানান চেষ্টা করবেন। সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এম আর টেক ইনফো ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url